অল্প টাকায় ব্যবসায়িক আইডিয়া

অল্প টাকায় ব্যবসায়িক আইডিয়াঃ

অল্প টাকায় ব্যবসা করা যায় না, এটা অনেকেই ভেবে থাকেন। শুনতে অন্যরকম লাগলেও ব্যবসা করতে কিন্তু সবসময় বড়ধরনের ইনভেস্টমেন্ট প্রয়োজন হয় না। পোস্টের শেষে থাকছে বড় ইনভেস্টমেন্ট পাওয়ার উপায়।
কিন্তু, অল্প টাকায় ব্যবসা করে বর্তমানে অনেকেই কোটিপতি হয়ে গিয়েছেন। ব্যবসা জিনিস টা অনেকের স্বপ্ন থাকে। জীবনে একজন সফল ব্যবসায়ী হবে। তবে, ব্যবসা করতে যে অনেক অনেক টাকার প্রয়োজন এই ধারণাটি ভুল।
➡ আজকে কয়েকটি ব্যবসার বিষয়ে শেয়ার করব, যেটা হতে পারে আপনার সামনের ব্যবসায়িক সিদ্ধান্ত,\

? ১. কফি / স্পেশাল টি শপ ব্যবসা
চা কিংবা স্পেশাল কফি একটি জনপ্রিয় পানিয়। আমরা কমবেশি সবাই চা / কফি পছন্দ করে থাকি। আমরা যখন কারও সাথে কোথাও দেখা করার কথা ভাবি তাহলে প্রথমেই আমাদের চা কিগবা কফি শপ এর কথা মনে পড়ে। কফি / চা খেতে খেতে অনেকক্ষণ গল্প চলে। কফি শপ এখন আড্ডা দেওয়ার জন্য খুবই পছন্দের একটি জায়গা।
কর্মজীবী মানুষরাও কফি খুব পছন্দ করে থাকে। তাই বলা যায় বাংলাদেশের মতো একটু উন্নয়নশীল ও জনবহুল দেশে একটি ভালো জায়গায় একটি ভালো কফি শপ করার আইডিয়া অনেক চমৎকার। কফি শপ অল্প টাকায় ব্যবসা করার জন্য আদর্শ ব্যবসা।

? ২. ঘরে খাবার তৈরি ব্যবসা
বর্তমান যুগে সবাই কর্মজীবী। নারী পুরুষ সবাই বাইরে কাজ করে থাকেন। এজন্য দেখা যায় অনেক সময় অনেক কর্মজীবী নারীরা ঘরে রান্না করার সময় পান না বা অনেক সময় তাদের বাইরে থেকে খাবার অর্ডার করে আনার ইচ্ছা জাগে।
তাই, বর্তমান প্রেক্ষাপটে ঘরে তৈরি খাবার বিক্রি করা একটি অন্যতম ব্যবসা হতে পারে অল্প টাকার মধ্যে। ভালো রান্না করতে পারাটা একটা শিল্প। সেই গুণকে কাজে লাগিয়ে খুব সহজেই উপার্জন করা যায়। একটি নির্দিষ্ট মেনু তৈরি করে তার একটা নির্দিষ্ট দাম নির্ধারন করে দিয়ে এই সেবা টি সবার কাছে পৌছে দেয়া যায়।

? ৩. বেকিং / ঘরয়া বেকারির পন্য বিক্রি ব্যবসা
কেক বা পেস্ট্রি আমরা সবাই পছন্দ করে থাকি। সুস্বাদু একটি খাবার হিসেবে এটি প্রায়ই আমাদের বিকেলের নাস্তায় থাকে। যারা বেকিং ভালো পারেন তারা ঘরে বসেই এই কাজটি করতে পারেন। এই ব্যবসাটি রিস্ক ফ্রি। এতে টাকা নষ্ট হবার ভয় থাকে না।
বর্তমানে বিভিন্ন কাস্টমাইজ কেকের চাহিদা প্রচুর। যদি ভালো সাড়া পাওয়া যায় আর কাজ শুরু করার পর ভালো লাভ পাওয়া যায় তাহলে পরে পছন্দ মত একটি দোকান নিয়ে কাজ শুরু করা যাবে।

? ৪। হারবাল প্রোডাক্ট বিক্রি
রূপচর্চা কমবেশি সবাই করে থাকে। আর খাদ্যাভ্যাস এর কারণে নারী পুরুষ প্রায় সবারই চুল বা ত্বকে নানান সমস্যা দেখা যায়। সেক্ষেত্রে হারবাল পন্যের চাহিদা আছে অনেক। একটি লাভজনক ব্যবসা হতে পারে কম টাকায়। বর্তমান ক্যামিকেল প্রোডাক্টের ভিড়ে সবাই একটু প্রাকৃতিক উপাদান খোজেঁ তাই ভালো পণ্য দিতে পারলে এটি হবে সেরা একটি ব্যবসা।

? ৫। মৎস্য চাষ অল্প টাকায় ব্যবসাঃ
বাঙ্গালিরা মাছ খুব পছন্দ করে থাকে। তাই মৎস্য চাষ হলো কম পুজিতে শুরু করতে পারা আরেকটি ব্যবসা আইডিয়া। বাড়িতে যদি নিজের একটি পুকুর থাকে তাহলে সেখানে খুব কম টাকায় এই ব্যবসাটি শুরু করা যায়। অনেক তরুণ এখন এই ব্যবসা করে একজন সফল ব্যবসায়ী হিসেবে পরিচিত হয়েছে।

ব্যবসা শুরু করতে যদি অনেক বেশি ইনভেস্টমেন্টের প্রয়োজন হয় তবে পার্টনারশিপে কোম্পানি তৈরি করে ব্যবসা শুরু করতে পারেন।
আর পার্টনারশিপে ব্যবসা তৈরি করতে কোম্পানি লাইসেন্স নিয়ে কাজ শুরু করতে পারেন নিশ্চিন্তে। ফাস্ট কনসালটেন্সি আপনাকে সহজে এই লাইসেন্স ব্যবস্থা করে দিতে সহযোগিতা করতে পারবে।

এছাড়া সহজে ট্রেড লাইসেন্স, বাৎসরিক রিটার্ন, শেয়ার হস্তান্তর,ভ্যাট, আমদানি-রপ্তানী, ই- টিন এবং কোম্পানি নিবন্ধন করুন ফাস্ট কনসালটেন্সি অনলাইন ফার্মে।
সহজে এবং কম খরচে, দ্রুত এবং বিশ্বস্ত সেবা গ্রহন করুন।

বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করার উপায়ঃ
? মোবাইল / হোয়াটস এপ / ভাইভারঃ
01855-888829
ইমেইলঃ Consultancyfast@gmail.com
ওয়েবসাইটঃ fastgovt.com

? আমাদের অফিসের ঠিকানা,
ভাওয়াল কনভেনশন সেন্টার, শপ নং ০৮, তৃতীয় তলা, ঢাকা রোড,
চৌরাস্তা সদর গাজীপুর – ১৭০৪।
? গুগোল ম্যাপে আমাদের ঠিকানাঃ


Leave a Reply