বিনিয়োগ কিভাবে জোগাড় করা যায়।

বিনিয়োগ কিভাবে জোগাড় করা যায়ঃ

ব্যবসার চালিকাশক্তি হল ? মূলধন, মূলধন থাকলে ব্যবসা পরিচালনা যেমন সহজ হয় তেমনি মুনাফা অর্জনেও এটা খুব গুরুত্বপুর্ন।
? কিন্তু অনেকেই কিভাবে ব্যবসার জন্য ইনভেস্ট বা মূলধন জোগাড় করবে সে ব্যাপারে সঠিক ধারনা রাখেন না বিধায় ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারে না।
✔ আজকে আমরা কয়েকটা গুরুত্বপুর্ন পয়েন্ট শেয়ার করবো, যাতে একজন ব্যবসায়িক তার ব্যবসায়ে বিনিয়োগের জন্য এগিয়ে থাকতে পারেন।

বিনিয়োগ জোগাড় করার কিছু উপায়ঃ

১. প্রথমেই আপনার ব্যবসার ধারনা, মুনাফা অর্জনের দিক, সম্ভাবনা, সুযোগ গুলোকে একদম সহজ ভাবে সুন্দর করে প্রকাশ করতে হবে। যাতে যে কেউ আপনার ব্যবসার ব্যাপারে সম্যক ধারনা লাভ করতে পারে, কারন বিনিয়োগের একটি শর্তই হল আপনার ব্যবসাটি লাভজনক কিনা। লাভ জনক বোঝানোর প্রধান দিক হচ্ছে আপনার ব্যবসার বিস্তারিত প্রকাশ করা। এটার জন্য আপনি আপনার ব্যবসার বিজনেস প্রফাইল সুন্দর করে সাজাতে পারেন।
২. সবাই প্রমানে বিশ্বাসী, আপনার ব্যবসাটি যদি লাভজনক হয় তবে বিনিয়োগের অভাব হবে না। আর এটা প্রমানের জন্য আপনাকে আপনার ব্যবসার অতিত এবং বর্তমান সম্পর্কে বিস্তারিত জানাতে হবে, আপনার ব্যবসার একাউন্টস, আয় ব্যয় এর হিসেব তুলে ধরতে হবে আপনার ব্যবসার প্রফাইলে বা আপনার ওয়েবসাইটে।
৩. আপনার ব্যবসা সম্পর্কে পাবলিককি জানানোর জন্য ওয়েবসাইট, ফেসবুক পেজ খুলতে পারেন, যাতে বিনিয়োগকারিদের চোখে আপনার ব্যবসার খবরটি পৌছায়। .
৪. আপনার ব্যবসা কি ধরনের সার্ভিস প্রদান করে, ভবিস্যত সম্ভাবনার বিষয়টি ব্যবসায়িক কমিউনিটি তে তুলে ধরেন, এ ধরনের কমিউনিটি আছে অনেক যায়গায়, যেমন ব্যবসায়িক ফেডারেশন, সমিতি, ব্যবসায়িক এসোসিয়েশন, ব্যবসায়িক ম্যাগাজিন ইত্যাদিতে।
৫. ব্যবসার ভিতরে এমন ব্যেক্তিকে যুক্ত করার চেস্টা করুন যাতে সেই ব্যেক্তির মাধ্যমে অনেকের কাছে আপনার ব্যবসা পরিচিত হতে পারে। এমন ব্যাক্তিকেই যুক্ত করার চেষ্টা করবেন যাতে ভাল একটা ইমেজ তৈরি করতে পারে আপনার ব্যবসায়।
৬. ভিবিন্ন সমাজসেবায় সাহাজ্য সহযোগিতা করুন, এতে করে আপনার ব্যবসার ভাল ইমেজ তৈরি হবে এটা বিশ্বাসযোগ্যতা বাড়বে আপনার ব্যবসায়।
৭. আপনার প্রডাক্ট বা সেবা মাঝারি এবং বড় বিনিয়োগকারিদের কাছে পৌঁছে দিন বিনামূল্যে, এতে তারা সেবা এবং প্রডাক্টের ব্যাপারে ভাল ধারনা নিয়ে থাকলে আপনার ব্যবসায় বিনিয়োগ করতে পারে।
৮. আপনার ব্যবসার সকল লিগ্যাল ডকুমেন্ট আপডেট রাখুন, যাতে যে কোন সময় সেগুলো বিনিয়োগকারীদের দেখাতে পারেন, নাহয় দেরি হলে বিনিয়োগ পাওয়ার সুযোগ হারিয়ে ফেলতে পারেন।\
আশা করি উপরের আইডিয়া গুলো আপনাকে নতুন বিনিয়োগ পাওয়ার ক্ষেত্রে সহযোগিতা করবে।
আপনার ব্যবসার সকল প্রয়োজনীয় ডকুমেন্ট নিন আমাদের থেকে সহজেই। এছাড়া সহজে ট্রেড লাইসেন্স, বাৎসরিক রিটার্ন, শেয়ার হস্তান্তর,ভ্যাট, আমদানি-রপ্তানী, ই- টিন এবং কোম্পানি নিবন্ধন করুন ফাস্ট কনসালটেন্সি অনলাইন ফার্মে।
সহজে এবং কম খরচে, দ্রুত এবং বিশ্বস্ত সেবা গ্রহন করুন।\
বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করার উপায়ঃ
? মোবাইল / হোয়াটস এপ / ভাইভারঃ
01855-888829
ইমেইলঃ Consultancyfast@gmail.com
ওয়েবসাইটঃ fastgovt.com
? আমাদের অফিসের ঠিকানা,
ভাওয়াল কনভেনশন সেন্টার, শপ নং ০৮, তৃতীয় তলা, ঢাকা রোড,
চৌরাস্তা সদর গাজীপুর – ১৭০৪।
? গুগোল ম্যাপে আমাদের ঠিকানাঃ


Leave a Reply