বিজনেস প্রফাইল কি, বিজনেস পোফাইল কেন প্রয়োজন ।

বিজনেস প্রফাইল কি, বিজনেস পোফাইল কেন প্রয়োজন ।

নতুন ব্যবসা শুরু করলে আপনি অবশ্যই চাইবেন আপনার সম্ভাব্য কাস্টোমার আপনার কাছে আসুক, আপনার পণ্য বা সার্ভিস সম্পর্কে জানুক এবং পণ্য বা সার্ভিস নেয়ার জন্য আগ্রহী হোক।
এখন প্রশ্ন হলো, আপনি কিভাবে আপনার সম্ভাব্য কাস্টোমার কে আপনার পণ্য বা সার্ভিস সম্পর্কে জানাবেন?
কাস্টমার বা বিনিয়োগের জন্য খুব ভাল একটি মাধ্যম হল বিজনেস প্রোফাইল।

🔷 বিজনেস প্রোফাইল আসলে কি?

বিজনেস প্রোফাইল হলো আপনার ব্যবসার সুন্দর, সহজ সাবলীল বিবরণ, যার মাধ্যমে যে কেউ খুব সহজেই আপনার ব্যবসা সম্পর্কে জেনে নিতে পারবে। যেখানে আপনার পণ্য বা সার্ভিস সম্পর্কে বিস্তারিত বিবরন থাকে। আপনার ব্যবসার ভাল দিক গুলো, আপনার অর্জন উল্লেখিত থাকে। সহজ কথায় এটা কে আমরা বিজনেসের বায়োডাটাও বলতে পারি।
এখন প্রশ্ন করতে পারেন বিজনেস এর ইতিহাস, মিশন, ভিশন, কাস্টোমারদের জানিয়ে আপনার কি ফায়দা হবে? আপনি বিজনেস করতে নেমেছেন, টাকা খরচ করে মার্কেটিং করবেন, বিজনেস করবেন!
হ্যাঁ, আপনি তা করতে পারেন কোন সমস্যা নাই কিন্তু এই বিজনেস প্রোফাইলটাও এক অর্থে মার্কেটিং হিসেবে নিতে পারেন। আপনি যদি আপনার বিজনেস প্রোফাইল দিয়ে কাস্টোমারদের কে আপনার বিজনেস সম্পর্কে একটি ভালো ধারণা দেন, তাহলে সে যেমন আপনার সার্ভিস নিতে সিকিউর ফিল করবে, তেমনি চাইলে অনেকে বিনিয়োগ করতেও আগ্রহী হতে পারে।

চলুন এবার জেনে নেই বিজনেস প্রোফাইল কি কাজে লাগে –

 ১। আপনার কাঙ্ক্ষিত গ্রাহকের কাছে আপনার ব্যবসায় সম্পর্কে, আপনার ব্রান্ড সম্পর্কে এবং আপনি তাদের কি অফার করছেন, কিভাবে তাদেরকে সহায়তা করছেন তা তুলে ধরে।
২। আপনার বিজনেসের সম্ভাবনাময় দরজা গুলো খুলে দেয়।
৩। আপনার ব্র্যান্ড এর পরিচিতি বাড়িয়ে দেয়। তাছাড়া ব্রান্ড পরিচিতি বাড়ার সাথে সাথে আপনার কাস্টোমার বাড়ে।
৪। নতুন কাজের প্রোজেক্ট পেতে সহায়তা করে।
৫। আপনার কাঙ্ক্ষিত গ্রাহকের সাথে কথা বলার সুযোগ করে দেয় এবং তারা কি চাচ্ছে সেটি বুঝতেও সহায়তা করে।
৬। ব্যাংক ঋণের ক্ষেত্রে প্রয়োজন হয় – আপনি যখন ব্যাংক ঋণের জন্য আবেদন করবেন তখন যেসব ডকুমেন্ট লাগে সেখানে বিজনেস প্রোফাইল দরকার হয়।
৭। সম্ভাব্য কাস্টোমারের পাশাপাশি বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, ইনভেস্টরস, সার্ভিস প্রোভাইডারস, বিজনেস পার্টনারস এমন কি চাকরি প্রার্থীরাও আপনার বিজনেস প্রোফাইল দেখে মূল্যায়ন করে থাকে।
সুতরাং, বুঝতেই পারছেন বিজনেস প্রোফাইল ঠিক কোথায় কোথায় এবং কি কাজে প্রয়োজন হয়। আপনি চাইলে ফাস্ট কনসালটেন্সি অনলাইন ফার্ম হতেও আপনার বিজনেস প্রফাইল তৈরি করে নিতে পারেন।
বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করার উপায়ঃ
📞 মোবাইল / হোয়াটস এপ / ভাইভারঃ
01855-888829
ইমেইলঃ Consultancyfast@gmail.com
🏬 আমাদের অফিসের ঠিকানা,
ভাওয়াল কনভেনশন সেন্টার, শপ নং ০৮, তৃতীয় তলা, ঢাকা রোড,
চৌরাস্তা সদর গাজীপুর – ১৭০৪।


Leave a Reply